মধু পানে চিকিৎসা প্রসঙ্গ

মধু পানে চিকিৎসা প্রসঙ্গ

মধু পানে চিকিৎসা প্রসঙ্গ >> সহীহ মুসলিম শরীফ এর মুল সুচিপত্র দেখুন >> নিম্নে মুসলিম শরীফ এর একটি অধ্যায়ের হাদিস পড়ুন

৩১. অধ্যায়ঃ মধু পানে চিকিৎসা প্রসঙ্গ

৫৬৬৩

আবু সাঈদ খুদরী [রাদি.] হইতে বর্ণীতঃ

তিনি বলেন, জনৈক লোক রসূলুল্লাহ [সাঃআঃ] -এর নিকট এসে বলিল, আমার ভাইয়ের উদারাময় হচ্ছে। রসূলুল্লাহ [সাঃআঃ] বললেনঃ তাকে মধু পান করাও। সে তাকে মধুপান করালো। তারপর এসে বলিল, আমি তাকে মধু পান করিয়েছি কিন্তু তার পীড়া আরও বেড়ে গেছে। তিনি এভাবে তিনবার বলিলেন। অতঃপর লোকটি চতুর্থবার এসে বললে, নবী [সাঃআঃ] বলিলেন, তাকে মধু পান করাও। লোকটি বলিল, মধুপান করিয়েছি কিন্তু উদারাময় ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। অতঃপর রসূলুল্লাহ [সাঃআঃ] বলিলেন, আল্লাহই সত্য বলেছেন, তোমার ভাইয়ের পেটের যন্ত্রণাটি মিথ্যা। অতঃপর পুনরায় তাকে পান করালে সুস্থ হয়ে গেল।

[ইসলামিক ফাউন্ডেশন- ৫৫৭৯, ইসলামিক সেন্টার-৫৬০৫]

৫৬৬৪

আবু সাঈদ খুদরী [রাদি.] হইতে বর্ণীতঃ

জনৈক লোক নবী [সাঃআঃ] -এর নিকট এসে বলিল, আমার ভাইয়ের উদারাময় হয়েছে। তিনি বলিলেন, তাকে মধু পান করাও। … হাদীসের বাকী অংশটুকু শুবাহ্‌ বর্ণিত হাদীসের অর্থেই বর্ণিত হয়েছেন।

[ইসলামিক ফাউন্ডেশন- ৫৫৭৯, ইসলামিক সেন্টার-৫৬০৬]

By মুসলিম শরীফ

এখানে কুরআন শরীফ, তাফসীর, প্রায় ৫০,০০০ হাদীস, প্রাচীন ফিকাহ কিতাব ও এর সুচিপত্র প্রচার করা হয়েছে। প্রশ্ন/পরামর্শ/ ভুল সংশোধন/বই ক্রয় করতে চাইলে আপনার পছন্দের লেখার নিচে মন্তব্য (Comments) করুন। “আমার কথা পৌঁছিয়ে দাও, তা যদি এক আয়াতও হয়” -বুখারি ৩৪৬১। তাই এই পোস্ট টি উপরের Facebook বাটনে এ ক্লিক করে শেয়ার করুন অশেষ সাওয়াব হাসিল করুন

Leave a Reply