নতুন লেখা

দুআকারীর দুআ গৃহীত হয়; যদি সে তাড়াহুড়া না করে বলে…

দুআকারীর দুআ গৃহীত হয়; যদি সে তাড়াহুড়া না করে বলে,

দুআকারীর দুআ গৃহীত হয়; যদি সে তাড়াহুড়া না করে বলে, >> সহীহ মুসলিম শরীফ এর মুল সুচিপত্র দেখুন >> নিম্নে মুসলিম শরীফ এর একটি অধ্যায়ের হাদিস পড়ুন

২৫. অধ্যায়ঃ দুআকারীর দুআ গৃহীত হয়; যদি সে তাড়াহুড়া না করে বলে, “আমি দুআ করলাম কিন্তু গৃহীত হলো না”- তার বর্ণনা

৬৮২৭ : আবু হুরাইরাহ [রাদি.] হইতে বর্ণীতঃ

রসূলুল্লাহ [সাঃআঃ] বলেছেনঃ তোমাদের কারো দুআ তখনই গৃহীত হয় যখন সে তাড়াহুড়া না করে। [তাড়াতাড়ি করে দুআ করার পর] সে তো বলিতে থাকে, আমি দুআ করলাম; অথচ তিনি আমার দুআ গৃহীত হল না।

[ইসলামিক ফাউন্ডেশন- ৬৬৮৩, ইসলামিক সেন্টার- ৬৭৩৮]

৬৮২৮ : আবু হুরাইরাহ [রাদি.] হইতে বর্ণীতঃ

তিনি বলেন, রসূলুল্লাহ [সাঃআঃ] বলেছেনঃ তোমাদের কারো দুআ তখনই গৃহীত হয় যখন সে তাড়াহুড়া না করে। সে বলিতে থাকে, আমি আমার প্রভুকে আহবান করলাম আর তিনি আমার আহ্বানে সাড়া দেয়া হল না।

[ইসলামিক ফাউন্ডেশন- ৬৬৮৪, ইসলামিক সেন্টার- ৬৭৩৯]

৬৮২৯ : আবু হুরাইরাহ্ [রাদি.]-এর সানাদে নবী [সাঃআঃ] হইতে বর্ণীতঃ

তিনি বলেছেন, বান্দার দুআ সর্বদা গৃহীত হয় যদি না সে অন্যায় কাজ অথবা আত্মীয়তার সম্পর্কচ্ছেদ করার জন্য দুআ করে এবং [দুআয়] তাড়াহুড়া না করে। জিজ্ঞেস করা হলো, হে আল্লাহর রসূল [সাঃআঃ]! [দুআয়] তাড়াহুড়া করা কি? তিনি বলিলেন, সে বলিতে থাকে, আমি তো দুআ করেছি, আমি দুআ তো করেছি; কিন্তু আমি দেখিতে পেলাম না যে, তিনি আমার দুআ কবূল করিয়াছেন। তখন সে ক্লান্ত হয়ে পড়ে, আর দুআ করা পরিত্যাগ করে।

[ইসলামিক ফাউন্ডেশন- ৬৬৮৫, ইসলামিক সেন্টার- ৬৭৪০]

About halalbajar.com

এখানে কুরআন শরীফ, তাফসীর, প্রায় ৫০,০০০ হাদীস, প্রাচীন ফিকাহ কিতাব ও এর সুচিপত্র প্রচার করা হয়েছে। প্রশ্ন/পরামর্শ/ ভুল সংশোধন/বই ক্রয় করতে চাইলে আপনার পছন্দের লেখার নিচে মন্তব্য (Comments) করুন। “আমার কথা পৌঁছিয়ে দাও, তা যদি এক আয়াতও হয়” -বুখারি ৩৪৬১। তাই এই পোস্ট টি উপরের Facebook বাটনে এ ক্লিক করে শেয়ার করুন অশেষ সাওয়াব হাসিল করুন

Check Also

মহান আল্লাহর বাণী : “তারা দুটি বিবদমান পক্ষ তাদের প্রতিপালক সম্পর্কে বাক-বিতণ্ডা করে”

মহান আল্লাহর বাণী : “তারা দুটি বিবদমান পক্ষ তাদের প্রতিপালক সম্পর্কে বাক-বিতণ্ডা করে” মহান আল্লাহর …

Leave a Reply

%d bloggers like this: