আবু উবাইদাহ ইবনি জার্রাহ্ [রাদি.]-এর ফযিলত

আবু উবাইদাহ ইবনি জার্রাহ্ [রাদি.]-এর ফযিলত

আবু উবাইদাহ ইবনি জার্রাহ্ [রাদি.]-এর ফযিলত >> সহীহ মুসলিম শরীফ এর মুল সুচিপত্র দেখুন >> নিম্নে মুসলিম শরীফ এর একটি অধ্যায়ের হাদিস পড়ুন

৭. অধ্যায়ঃ আবু উবাইদাহ ইবনি জার্রাহ্ [রাদি.]-এর ফযিলত

৬১৪৬. আনাস [রাদি.] হইতে বর্ণীতঃ

তিনি বলেন, রসূলুল্লাহ্ [সাঃআঃ] বলেছেন: সকল উম্মাতের একজন আমীন [বিশ্বস্ত] থাকে। আর হে উম্মাত! আমাদের আমীন হলেন আবু উবাইদাহ ইবনি জাররাহ্ [রাদি.]।

[ইসলামিক ফাউন্ডেশন- ৬০৩৪, ইসলামিক সেন্টার- ৬০৭১]

৬১৪৭;আনাস [রাদি.] হইতে বর্ণীতঃ

ইয়ামান থেকে কতিপয় লোক এসে রসূলুল্লাহ্ [সাঃআঃ]-কে বলিল, আমাদের সাথে একজন লোক পাঠিয়ে দিন, যিনি আমাদের ইসলাম ও সুন্নাত শিক্ষা দিবেন।

আনাস [রাদি.] বলেন, তখন রসূলুল্লাহ্ [সাঃআঃ] আবু উবাইদার হাত ধরে বলিলেন, ইনি হলেন এ উম্মাতের আমীন।

[ইসলামিক ফাউন্ডেশন- ৬০৩৫, ইসলামিক সেন্টার- ৬০৭২]

৬১৪৮. হুযাইফাহ্ [রাদি.] হইতে বর্ণীতঃ

নাজরানবাসী কিছু লোক রসূলুল্লাহ্ [সাঃআঃ]-এর নিকট এসে বলিল, হে আল্লাহর রসূল! আমাদেরকে একজন আমীন [বিশ্বস্ত] লোক দিন। রসূলুল্লাহ্ [সাঃআঃ] বললেনঃআমি তোমাদের মধ্যে একজন আমীন [বিশ্বস্ত] ব্যক্তিকে প্রেরণ করবো, যিনি সত্যই আমীন, সত্যই আমীন। লোকেরা প্রতীক্ষায় ছিল যে, তিনি কাকে পাঠান। বর্ণনাকারী বলেন, পরিশেষে তিনি আবু উবাইদাহ ইবনি জাররাকে প্রেরণ করিলেন।

[ইসলামিক ফাউন্ডেশন- ৬০৩৬, ইসলামিক সেন্টার- ৬০৭৩]

৬১৪৯.আবু ইসহাক্ [রাদি.] হইতে বর্ণীতঃ

একই সূত্রে হুবহু হাদীস রিওয়ায়াত করিয়াছেন।

[ইসলামিক ফাউন্ডেশন- ৬০৩৭, ইসলামিক সেন্টার- ৬০৭৪]

By ইমাম মুসলিম

এখানে কুরআন শরীফ, তাফসীর, প্রায় ৫০,০০০ হাদীস, প্রাচীন ফিকাহ কিতাব ও এর সুচিপত্র প্রচার করা হয়েছে। প্রশ্ন/পরামর্শ/ ভুল সংশোধন/বই ক্রয় করতে চাইলে আপনার পছন্দের লেখার নিচে মন্তব্য (Comments) করুন। “আমার কথা পৌঁছিয়ে দাও, তা যদি এক আয়াতও হয়” -বুখারি ৩৪৬১। তাই এই পোস্ট টি উপরের Facebook বাটনে এ ক্লিক করে শেয়ার করুন অশেষ সাওয়াব হাসিল করুন

Leave a Reply